নিলামে পাঁচটি শব্দ | Yasir Monon | PublishDrive Inc | 9789843447319 | eBook Marketplace | bukoo.e-sentral.com
নিলামে পাঁচটি শব্দ by Yasir Monon from  in  category

নিলামে পাঁচটি শব্দ

Author : Yasir Monon
Be the first to review this e-book.



'নিলামে পাঁচটি শব্দ' হলো ছোট গল্পের সংকলন । যে গল্পের নামে বইটির নাম ,সেটি গ্রামের 'বিয়ের আগে পাত্রী দেখা' কন্সেপ্ট নিয়ে লেখা । আমাদের দেশে গ্রামে গঞ্জে , এমনকি শহরেও রোজ পাত্রী দেখার নাম করে যে মানসিক অত্যাচার করা হয় মেয়েদের , সেই বিষয়টা তুলে ধরা হয়েছে এখানে ।অন্য আরেকটি...

View More

'নিলামে পাঁচটি শব্দ' হলো ছোট গল্পের সংকলন । যে গল্পের নামে বইটির নাম ,সেটি গ্রামের 'বিয়ের আগে পাত্রী দেখা' কন্সেপ্ট নিয়ে লেখা । আমাদের দেশে গ্রামে গঞ্জে , এমনকি শহরেও রোজ পাত্রী দেখার নাম করে যে মানসিক অত্যাচার করা হয় মেয়েদের , সেই বিষয়টা তুলে ধরা হয়েছে এখানে ।

অন্য আরেকটি গল্প 'এক সন্ধ্যা' - পতিতালয়ে আসা একটা কম বয়সী ছেলে আর সেখানকার এক মেয়ের একসাথে কাটানো একটা সন্ধ্যার ঘটনা তুলে ধরা হয়েছে ।

এরকম ভিন্ন স্বাদের ভিন্ন ভিন্ন বিষয় নিয়ে আটটি ছোট গল্প এই বইয়ে ঠাই পেয়েছে । যেমন 'হ্যালো নাম্বার প্লিজ ' এবং 'সাদা শাড়ী , লাল লিপস্টিক , কালো সব' , 'পাগলী ' , '২৭৫ টাকা ৫০ পয়সা' । আর আছে 'তাও লিখছি' নামের একটা কাল্পনিক চিঠি । সবশেষে আছে এক যুবকের একদিনের অফিসের কাহিনী নিয়ে একটি হাসির গল্প 'রাশিফল' ।

ছোট গল্পের ছোট পরিসরে সমাজ ও মানুষের জীবনের বড় বিষয়ের ইঙ্গিত থাকে । থাকে নানা অসঙ্গতি , সঙ্কট , সমস্যা আর সম্ভাবনার সমীকরণ । লেখক এই বইয়ের গল্পগুলিতে মানুষ ও জীবনের নানা দিক ফুটিয়ে তুলতে চেষ্টা করেছেন আন্তরিকভাবেই । কতোটা কী পেরেছেন তিনি , তা মূল্যায়নের জন্য পাঠকই আসল বিচারক ।


View Less


ADD TO CART


Book Title নিলামে পাঁচটি শব্দ
Author Yasir Monon
ISBN 9789843447319
Language ben
Book Format epub
Date Published July 4th 2018 by PublishDrive Inc


Wanna review this e-book? Please Sign in to start your review.




Related Books